Monday, November 5, 2018

সময়ের আলাপন

সময়ের আলাপন
.... ঋষি
=========================================
তোমার ও চোখে আমি আগুন দেখেছি
দেখেছি মিশকালো প্রেম গভীরে পুড়ে আর্তি
শুধু তোমাতে মিশতে চাওয়ায়।
সময় সাক্ষী
সাক্ষী হৃদয়ের দেওয়ালে সারি দেওয়া সেই ঝাউবন
নিরিবিলি উপত্যকায় লুকোনো ভালোবাসা।
.
সত্যি বলতে কি
চোখ সরাতে গিয়ে আটকে গেছে ম্যাডাম বারংবার।
তোমার ওই হাসিতে আমি জীবন দেখেছি
তাই নিজেকে পুড়িয়েছি পাহাড়ি কোনো সবুজ ঢালে।
শুয়ে থাকি তাই আমি
রোজকার আমার মৃত্যু উপত্যকায়।
.
অনাবিল কোন শোক থেকে
বারংবার জেগে উঠে আমি তাকিয়ে আছি খুব দূরে।
যেখান থেকে শুনতে পাওয়া যায় তোমার  গলার স্বর।
তোমার উপস্থিতিতে আমি লিখেছি হাজারো প্রেম
সাদা পাতায়
প্রতিদিনকার দিনলিপি যেখানে শুধু খুশি হয়ে যায়।
.
আসলে ফিরে আসা মানে তোমাতে মিশে যাওয়া
তোমার জংলী অদূরে গন্ধ।
বুকের ভাঁজে অনবরত লেগে আছে আতরের আদ্রতা।
আমি ঠিক তোমায় দেখতে পাই
আমার পথচলায় সেই পাহাড়ি বাঁকে লুকোনো আলাপন
আদ্রতা লুকোনো বিকেলের এই পাতা ঝরায়। 

No comments:

Post a Comment

অনবদ্য কবিতা

আমরা কেউই অনবদ্য কবিতা নই আমরা সাধারণ যারা তারা শুধু বেঁচে আছি বেঁচে থাকবো বলে, আমাদের কবিতারা আকাশে উড়তে পারে না শুধু ডানা ঝাপটায়, হঠাৎ  অব...