Thursday, August 27, 2020

কবিতা আর তুমি




কবিতা আর তুমি
... ঋষি
তুমি কবিতা পড়ছো
আমি বারান্দায় এসে দাঁড়ালাম, আকাশের দিকে সিগারেট পুড়িয়ে
পুড়িয়ে দিলাম তোমার  বুক। 
তুমি কবিতা পড়ছো 
আমি জানলা খুলে মেলে দিলাম বুক,আকাশের ডানায় সুখ
এমন মেঘলা দিনে। 
.
তুমি কবিতা পড়ছো
আমি একলা শহরে দাঁড়ালাম 
তোমার ঠোঁটে সুনীল, শক্তি,জীবনানন্দ। 
তুমি গভীরে পড়ছো, আমি বৃষ্টিতে গিয়ে দাঁড়ালাম
তুমি কবিতা পড়ছো হৃদয়ে
আমি অপেক্ষায় দাঁড়ালাম,একলা দাঁড়ালাম 
বৃষ্টির শহরে একলা দাঁড়িয়ে আমি ভালোবাসায় দাঁড়ালাম। 
.
তুমি কবিতা পড়ছো
আমি একলা রাতে নক্ষত্র হয়ে দাঁড়ালাম, 
তুমি কবিতা পড়ছো আমি আকাশের মেঘে দাঁড়ালাম
আমি দাঁড়ালাম এই শহরের মধ্যরাতে ভিখিরীর সুখের চাদরে। 
তুমি কবিতা পড়ছো আমার সময়ে রক্ত
তুমি কবিতা পড়ছো আমার শহরে প্রেম 
তুমি কবিতা পড়ছো, আমি জাগছি সারা রাত 
তুমি কবিতা পড়ছো, আমি  ব্যাস্ত দিন রাত। 
তোমার কন্ঠে আমি ভালোবাসা হয়ে ফুটছি 
তুমি ভালোবাসি বলে যাচ্ছো,আমি কবিতা হয়ে উঠছি। 
তোমার উচ্চারণে আমি বাঁচছি
তোমার অভিমানে আমি মরছি 
তুমি কবিতা পড়ছো
আমিও কবিতা হয়ে উঠছি।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...