Thursday, October 8, 2020

শেষ না হওয়া কবিতা



শেষ না হওয়া কবিতা 
... ঋষি 
.
হঠাৎ নিজেকে নিজের শত্রূ মনে হচ্ছে 
জানতে ইচ্ছে করছে তুমি কি রঙের জামা পরে বেরিয়েছিলে 
খয়েরি হলুদ ,অলিভ -গ্রিন ,সাদা না সভ্যতার ,কালো না সমাজের। 
জানতে পারছি না  কিছুতেই 
খোলা খামে করে চিনে বাদাম চেবানো বিকেলে 
তোমাকে ছুঁতে পারছি না। 
.
কোনো আক্রোশ নয় 
শুধু একটাই অপরাধ তোমাকে ভালোবাসি ,
কোনো অবিশ্বাস নয় 
শুধু একটাই কারণ তোমার গভীরে থাকতে চাই 
যেখানে শুধু আমি 
যেখানে শুধু আমি ছাড়া আর কেউ না থাকে। 
জানি তোমার দুঃখের রঙে বদলেছে তোমার পোশাক 
তোমার ঠোঁটের হাসিতে বদলে গেছে সময়ের শহর 
তোমার চোখের গভীরে ঘুমিয়ে থাকা কাব্য 
কেন জানি আমি ছুঁতে পারি না 
.
সবটা জানতে চাই 
মাথার চুল থেকে পায়ের নখ অবধি তোমার প্রতিটা ইঞ্চিতে আমি বাঁচতে চাই  
ভাবতেই  পারো পাগলামি ,
আসলে আমি তুমি ছাড়া কিছুই ভাবতে চাই না কখনো। 
অনেক কিছু জানতে চেয়েছি 
তোমার নম্বরে এতবার কল করেছি যে 
যদি এই সময়টা তোমার হাত ধরে হাঁটতাম পৌঁছে যেতাম হিমালয়ে ,
তবুও জানো জানতে পারি নি 
তোমার ঠোঁটের রং ,তোমার চোখের রং ,তোমার গাড়ির রং 
পরিপাটি চুলের বাঁধন 
আর চোখে কোমর দুলিয়ে হাঁটা
তোমার চারপাশে জমে থাকা হাজারো পুরুষের ভিড়ে 
আমি জানতে পারি নি তোমাকে 
খুঁজে পাই নি নিজেকে
বারংবার আমি ফিরে গেছি আমার গভীরে অন্ধকার রাতে ।

 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...