Saturday, February 8, 2014

RISHI026@GMAIL.COM

আমি তো মরে গেছি কবে
........................ঋষি

জীবনের উপর প্রচুর ধুলো জমেছে
আমি তো মরে গেছি কবে ।
শুধু মৃত্যুর লেখা রয়েছে পরে
দিস্তা দিস্তা সাদা পাতায় ।
অন্ধকারে ধুলো ভেজা পথের উপরে

রঙ মাখা লাল তুলির টান
শুধু মৃত্যুর ছবি আঁকা ।
এক একটা ছবি ,নানারূপে
আমার মৃত্যু লেখা বহুবার ।

আমার সমাধির উপর সার বাঁধা স্বপ্নের ঘর
নতুন গজিয়ে ওঠা কোনও বালুচর ।
প্লাস্টিক সমাজের মুখে লাগা আঠা
আমার হৃদয়ে পোড়ে সেই সব কথা
শব্দের পাহাড়ে আমার মৃত্যু লেখা ।

জানি আমার মৃত্যুতে কাঁদবে না কেউ ।
আমার স্বপ্নে গড়া ছবিগুলো সব
পুড়বে শ্মশানের শবে
 ভাববে না কেউ ।

জীবন সমুদ্রে আমি এক মুঠো আশা
মৃত্যুর সাথে জমা এই ভালোবাসা ।
আমি তো মরে গেছি কবে
দিস্তা দিস্তা সাদা পাতায় লেখা
জীবনের সাথে মিশে পথের উপরে ।

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...