Wednesday, February 19, 2014

rishi026@gmail.com

আমার স্বপ্ন তোমার আকাশ
.................. ঋষি

কিভাবে ধড়া দেবে আমায়
মনের বিশল্যকরণীর খবর তুমি রাখো না ।
শুধু ছুটে ফেরো জ্যান্ত ঘুঘুর ডাঙায়
আমার মনের দিশা তুমি বোঝো না ।
শুধু খুঁড়তে থাকো অকারনে জীবাশ্ম
কি পাও তুমি সেখানে ।

আমাকে মৃত দেখতে ভালো লাগে তোমার
আমাকে পোড়াতে তোমার ভালো লাগে ।
রোজ তো শ্মশান আঁধারে
আমি বাঁচি তোমার স্বপ্নে ।
রোজ সাতসমুদ্র ঘুরে তুলে আনি ক্ষুদ্র উপার্জনের ঝুলি
অনায়াসে ঢেলে দি তোমার আঁচলে ।
তুমি যদি চাও তোমার আহ্বানে আমি মরে যেতে পারি
শুধু এমন করে মেরো না আমায় ।

কিভাবে ধড়া দেবে আমায়
আমি চাইনি মনি মুক্ত তোমার কাছে ।
চাইনি কোণও মেঘে ঢাকা তারা
শুধু রেখো তোমার মনটা আমার করে ।
শুধু রেখো তোমার খোলা আকাশ আমার নামে
তুমি জানো ভালো আমি বাঁচতে চাই তোমার আকাশে ।

No comments:

Post a Comment

রবিঠাকুর বেঁচে থাকলে

রবিঠাকুর বেঁচে থাকলে বেশ ভালোই হতো বেশ গুছিয়ে নিউজচ্যানেল, খবরের পাতায় গসিপ হতো,  তার লাইফ স্ট্যাইল, বিদেশ ভ্রমণ এমনকি তার সেক্স আপিল নিয়েও ...