Sunday, February 2, 2014

RISHI026@GMAIL.COM

আমি মূর্তি গড়ি
........................... ঋষি

বলোতো শেষ কবে গড়েছিলাম
আমি তোমায় ।
রোজ তো তিরী করি কত
কিন্তু তোমায় কবে তিরী করেছিলাম মনে পরে ,
আমারও পরে না জানো ।

রোজ তো মাটির প্রলেপের উপর প্রলেপ
তাল তাল মাটি আর কাঠামো
আমি মূর্তি গড়ি ।
আমি মূর্তি গড়ি ,গড়ি শরীর
কিন্তু হৃদয় রাখতে পারি না তাতে,
 নিজের মতো ।

জ্যান্ত লাগো জানো
 কিন্তু কেন  যে তোমায় গড়তে পারি না ।
নিজের মতো করে শরীর গড়ি
গড়ি মাটির  বুক ,পেট ,নাভি ।
কিন্তু প্রাণ থাকে না ,থাকে না হৃদয়
শুধু তাল তাল মাটি আর কাদা ।

শুধু আমার সৃষ্টি আরেকটা মূর্তি
শুধু তুমি নও অন্য কিছু
ভালো লাগে না জানো
তোমায় আমি গড়তে পারি না কিছুতেই
নিজের হৃদয়ের মতো ।

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...