Sunday, February 2, 2014

RISHI026@GMAIL.COM

বদলানো তুমি
..................... ঋষি

সেই দৃশ্যটা আমি ভুলতে পারি নি
পারি নি ভুলতে তোমার মুখটা ।
তোমার বদলে যাওয়া আলোয় প্রকৃতির রূপ
যে এমন বদল হয়
তা জানতাম না আগে ।

হয়তো জানতেও পারতাম না
যদি না সেদিন তোমায়  দেখতাম ।

তুমি যে এতোটা নীচে নামতে পারো
তুমি যে আমি ছাড়া কাঊকে জড়িয়ে ধরতে পারো ,
কারোর স্বপ্নের সাথে হেলায় খেলতে পারো
জানতাম না ।

আজ জানি , তুমি নেই আর আমার সাথে
হয়তো কোথাও কাঊকে এমনি ভালবাসছও ।
এমনি ছলনায় জড়িয়ে ধরছও বুকে
এ আর নতুন কি তোমার কাছে  ।

কিন্তু আমার কাছে
তুমি আজও আমার প্রেম ।
শুধু ওই মুহূর্তের মুখটা আমি আজও ভুলি নি
আর ভূলে গেছি শুধু প্রেমের মানে।

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...