Monday, February 17, 2014

RISHI026@GMAIL.COM

চেনা ভায়োলিনের সুর
............... ঋষি

বিগড়ে গেলো জানেন
সেদিন বিকেলে এক কাপ চায়ে মিষ্টি ।
আর সাথের পাঁচ তারা ভায়োলেণে
কি অদ্ভুত সুর
এক চেনা জ্বালা ভেজানো দুকূল ।

এক সিম্ফনি হৃদয় গভীরে বিষ
সব বদলে গেল ,সুরের তালে তালে ।
বাদকের মুখে হাসি
হাততালি , আর আমার বুকে বিষাক্ত বিষ
ঊপছে পড়লো ।

বড্ড ভালো বাজায় মেয়েটা ভায়োলিন
আমি হাসলাম, গড়িয়ে পড়লাম , আবার কাঁদলাম
বড্ড চেনা ছিল মেয়েটার মুখ
আমার চেনা সুখ
চেনা সুর , ভায়োলিন আর মেয়েটা  ।

ক্লেদাক্ত এক বিকেল বেলায় বদল হলও জানেন
সেই ভায়োলিনের সুর আমার বুকে
ভালো বাজছে ভায়োলিন মেয়েটার হাতের যাদু
এক ছন্দ ,এক সুর ঢেউ তোলে
আমার মনের অচেনা সমুদ্র ।

No comments:

Post a Comment

রবিঠাকুর বেঁচে থাকলে

রবিঠাকুর বেঁচে থাকলে বেশ ভালোই হতো বেশ গুছিয়ে নিউজচ্যানেল, খবরের পাতায় গসিপ হতো,  তার লাইফ স্ট্যাইল, বিদেশ ভ্রমণ এমনকি তার সেক্স আপিল নিয়েও ...