Sunday, November 26, 2017

রাতের কবিতা

রাতের কবিতা
.... ঋষি
==================================================

শীতের হিমেল বাতাস
বুকের ভিতর উষ্ণতা খুঁজে ফেরে সভ্যতার মাটি

তোমার বুকের বুকের বিভাজনে আজকে; লালচে ছোপ
দাগ হয়তো মিটবে
কিন্তু আশ্রয় ঘরের খোঁজে।

আখরোট ঠোঁট
চকোলেটে লেগে গেছে কেমন একটা ছিপছিপে ভাব।
আমি ভুলি নি কিছুই
যারা মনে থাকে তাদেরকে কি ভোলা যায় ?

গোটা শৈশব পেরিয়ে গেছে তোমাকে খুঁজতে
প্যাস্টেলে আঁকা কল্পনার দরজায় তুমি অপরূপা।
ঘুমিয়ে আছে বীর্য সফর অন্য জরায়ুতে
সময়ের মাতৃত্বেও প্রেম থাকে।
সবার তো মা থাকে না আমার মতো।

খুব সত্যি একটা কথা
প্রতি কম্পনে ঢুকে যাচ্ছি আমি তোমার ভিতর।
হয়তো কয়েকফোঁটা রক্ত তোমার বিছানায়
আমার শরীরে স্পর্শ সুখ।
সময় খঁজছে স্পেস নিজেদের ভিতর
কে কার ভিতরে দরজা খুলতে পারি দেখা যাক। 

অন্য স্টাইলে লেখা এই কবিতা
অন্ধকার রাট ঘুম আসছে না বোবা প্লাটফর্মে।
শুধু টিকিট কাউন্টারে অদৃশ্য ভিড়
আমাকে চিনতে পারছো তুমি ,তোমার স্বপ্নে।
এইবার শেষ টুকু লিখতে হবে যে
এখন অনেক রাত,কাল তো ফিরতে হবে তোমার কাছে
তোমার ট্রেনের স্টেশনে একলা দাঁড়িয়ে। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...