Sunday, November 26, 2017

নীল কলমে আদর

চলন্তিকা জানো। .... আদর আসছে এখন
want your touches all over... but im tired too..."

নিরিবিলি কবিতার মতো
গোটা একটা আকাশ তোমার শরীরে লিখবো বলে
নীল কলমে আদর।

ফরম্যাট বদলাচ্ছে কবিতার
আমার রিসাইকেল বিনে  জমে আছে প্রচুর স্পর্শ।
রিস্টোর চাইছে
সিস্টেম হ্যাং।

কবিতা লিখবো কি করে চলন্তিকা
আমার ভিতরে আজ শহরের দহন,শুকিয়ে যাওয়া  শুকনো পাতা।
রান্না করতে হবে যে
একটু নুন ,একটু তেল ,দু চারটে কাতলা।
না ইলিশ আমি ছুঁই না '
শুধু সেই রাসায়নিক স্বাদটা পেলেই হবে। 

অজানা আতঙ্ক
আচ্ছা যদি তোমার আমার দরজা বাইরে থেকে বন্ধ হয়ে যায়।
আমি তুমি তখন মৃত পাশাপাশি
নগ্ন।

দূরত্বের কবিতার মতো
গোটা একটা শহরে আমি কবিতা লিখতে চাই
নিশুতি রাতে ,

চলন্তিকা জানো। ,,,, ঘুম আসছে না
want your touches all over... but im tired too..."


No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...