Monday, November 27, 2017

রংমিলান্তে

রংমিলান্তে
.... ঋষি
======================================================
নিজেকে ঠিক মেলাতে পারছি না
রাতের সাথে দিনের ,সময়ের সাথে প্রেমের।
নীরব কিছু অভ্যেস থেকে উঠে আসা অধিকার
আমি মেলাতে পারছি না নিজেকে ডিসকভারি চ্যানেলে পেঙ্গুইনদের সাথে।
তীব্র ধারালো ঠোঁট আর তোমার আখরোট ঠোঁট
মেলাতে পারছি না কিছুতেই।

কবিতা কে পড়ে ?
ফোটো, মুভি, থিয়েটার, এমনকি গদ্য তারও কাছে এত অবমাননা
কবিতা, আমি মেলাতে  পারছিনা।
তোমার রেগুলার পিরিয়ডস্
কোথাও শিকড় ছিঁড়ে সটান এক বোতল খিদে
মেলাতে পারছি না।
উড়ে যেতে চাইছি ঘুড়ি হয়ে কিলিমাঞ্জারো পাহাড়ের চূড়ায়
মাঞ্জার গান শিস দিচ্ছে নিরালা বাতাস কেটে
মেলাতে পারছি না।
 ক্লোজসার্কিট  ভালোবাসা আর শিশ্নঅভ্যাস
আমি মেলাতে গেলেই দেখছি তুমি হাসছো ,আমাকে বলছো
আট থেকে বারো করতে আরো চারবার।
কিছুতেই মেলাতে পারছি না
আমার পুরুষ অধিকারে কুড়িয়ে পাওয়া ভগ্নাংশের অংক।

নিজেকে ঠিক মেলাতে পারছি
সেই আমি আর এই আমি ,নিজের ভিতর পরিবর্তিত মতবাদ
মেলাতে পারছি না তোমার গভীরে আমার রঙিন প্রজাপতি
আর আমি একলা নীল আকাশ।
অথচ অবধারিত সমস্ত মেঘের গাল বেয়ে আজ গড়িয়ে পড়ছে
আমাদের প্রথম চুমুর ফোঁটা ফোঁটা বৃষ্টি ....

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...