Monday, December 7, 2020

পাগলামী (৩)

 



পাগলামী (৩)

... ঋষি 


দুঃখী জামার ভিতর জ্যোস্ন্যা লুকোনো 

চেটে নিচ্ছি তোমার স্তন ,

তুমি বলছো ধ্যাৎ এমন কুকুরের মতো ভালোবাসে কেউ ,

মুকুট পরে বেঁচে আছো তুমি 

তুমি জ্যোৎস্ন্যা হতে পারো 

কিন্তু তুমি কি জানো এ বুকে শ্মশানের জ্যোৎস্ন্যা মাখছে সন্ন্যাসী। 

.

স্কেলিটনে জলপ্রপাত 

তুমি বলছো আমি নাকি ব্ল্যাকহোলের মতো তোমাকে টেনে চলেছি 

অদ্ভুত একটা গল্প 

স্যাক্সোফোনে ক্রমাগত ভালোবাসা 

তোমার স্তনে চাঁদ সূর্য 

তবুও মিথ্যে বলে বেঁচে থাকে বাসি রুটির জীবন 

তুমি বলছো 

ধ্যাৎ পাগল একটা। 

.

উচ্ছিষ্ট জীবনের মতো ডাস্টবিনে ভর্তি ঘরবাড়ি 

আমি, তুমি বলছি 

কিংবা আমি 

আসলে  গল্পটা তোমার শরীরের ঘামের গন্ধের মতো আমার প্রিয়। 

যুবক হয়ে উঠছে সময় 

মনের এপ্রান্ত থেকে ওপ্রান্ত সবুজ সুতোয় তাঁত চলছে 

তুমি শুনতে পাও আমি জানি

ক্রমে  বুঝতে পারো একটা অক্লান্ত পরিশ্রম তোমাকে খুঁড়ে চলছে 

আজ হাজারো বছর 

অথচ তুমি হাসছো 

বলছো 

ধ্যাৎ পাগল খ্যাপা একটা।   

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...