Saturday, December 12, 2020

নগ্ন ঈশ্বর

নগ্ন ঈশ্বর 
.. ঋষি 
তোমার বুকের উপর উঠে বসে আছি
বসে আছি তোমার জরায়ুর পাশে যুবুথুবু বৃদ্ধ পাথর, 
জ্যামিতির মাপে তোমার গভীরে আমি আঁকা
তোমার ধুকপুক নিরর্ভিক বাঁচা, আমার বেঁচে  থাকা, 
শুধু কবিতার জন্ম নয় 
আয়ত বালিশে মাথা রেখে শুয়ে আছে আমার নগ্ন ঈশ্বরী। 
.
তোমার বুক যেন শব্দের আঙিনা
তোমার পোষা ফ্রীজএ জমে আছি আমি আজ কয়েক জন্ম, 
আরও কয়েকজন্ম শুধু দাঁড়িয়ে আমি গাছ হয়ে, 
সেদিন আমি মানুষ হবো 
যেদিন তোমার দুই স্তনের মাঝে আমার রাস্তা 
একটা পোষা টিয়া খাঁচা খুলে উড়ে যাবে খোলা আকাশে । 
.
তোমার সভ্যতায় আমার নাম লেখা নেই জানি 
জানি আমি কোন চোর নই 
জানি আমি কোন ঈশ্বর  নই
জানি আমি খবরে হুজুগে পাতা নই
কিংবা টেলিভিশনে টি আর পি বাড়ানো মেগা সিরিয়াল। 
আমি খুব সাধারন আমার শহরে বাঁচতে চাওয়া এক মানুষ 
আমি একজন  নগ্ন কবি যে শুধু কবিতায় বাঁচতে চায় 
একজন প্রেমিক যার কাছে ভালোবাসা নগ্ন  ঈশ্বর 
একজন পিতা যার কাছে সন্তান সময় 
আমি একজন মালী যে তোমার বুকে ফুলগাছ লাগায় সময়ের। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...