Tuesday, December 29, 2020

পাগলামি




পাগলামি 
.. ঋষি 

অনন্ত মৃত্যুর চোখে চোখ
জাতিস্মর দাঁড়িয়ে ফ্যেলফ্যেলে ভাবনায় একলা দুপুর, 
খোঁজ ফুরোয় না
পাতাঝরা একলা শীতে আমি লেপ্টে  থাকি তোমার লেপের ওমে, 
শহর জেগে ওঠে যানবাহনের শব্দ নিয়ে রোজ 
আমার বারান্দায় শীতের রোদ। 
.
পিঠ পুড়ে যায় 
বুকের ভিতর কিছু একটা আটকে থাকে তোমাকে পাওয়ার পর
একলা গল্প, 
কবিতায় শুয়ে থাকে আমার শহর 
মৃত্যুবুকে নিরিবিলি নক্ষত্র খোঁজ 
তখনি ঠিক সন্ধ্যে নামে আমার শহরে। 
.
প্রতিবার তোমার সাথে কথপোকথন 
এক একটা ছবি ক্লিক 
আমার সারা বুকের ক্ষতের উপর তোমার আদরের নখ, 
রক্ত ঝরে তুমি জানো চলন্তিকা।
ছিনেজোঁক, উন্মাদের ঠোঁট
ছুঁয়ে যায় তোমার গোপন গনিত, 
হিসেব মিলে যায় বারংবার একলা বৃষ্টিতে দাঁড়িয়ে
তুমুল আমি 
পাগলামি। 


No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...