Saturday, January 1, 2022

আমি জানি

 


আমি জানি 

... ঋষি 


আমি জানি এমন বিকেল আসবে ,তুমি ধরবে হাত 

বলবে এবার কবিতা ছাড়ো 

চলো হেঁটে আসি শব্দের রাস্তা ধরে নিস্তব্ধে শহরে,

অনেক অভিমান জমেছে 

অনেক হিসাবের উপঢৌকন শহর সাজিয়েছে 

এবার আমাদের নিস্তব্ধতা দরকার। 

.

আমি জানি এমন রাত্রি আসবে ,তুমি ধরবে হাত 

বলবে আর অন্ধকারের কবিতা নয় 

বরং চলো আজ আমরা ঘুরে আসি তারাদের দেশে 

অনেক অন্ধকার হেসেছে 

এখন খোলা আকাশের গায়ে শুধু অন্ধাকরে আমাদের কথা 

যে কথায় কোনো লোভ নেই ,শুধু বাঁচা। 

.

আমি জানি এমন সকাল আসবে ,তুমি বাঁধবে আমায় 

বলবে ঘুম খোলো হে কবি 

তুমি কি বোঝোনা আমার  খোলা বুকে আজ আগুনের দাবানল

তুমি কি বোঝো না সময়ের ঘরে শব্দরা আজ নিস্তব্ধ 

আজ তোমার কবিতা না 

এইবার শুধু তোমাকে দরকার।.

   

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...