Thursday, January 6, 2022

আগামীকাল




আমি বল্লাম তৈরী হও নারী 
আগামী পৃথিবিতে তোমায় জন্ম দিতে হবে শয়তান এবং ঈশ্বর 
আমি বল্লাম সাবধান পুরোহিত ও ইমাম 
তোমাদের সত্যি ধর্মের পাশে মিথ্যের দরজা খুলতে হবে, 
আমি বল্লাম কারণ আমি মানুষ 
আমি আতশকাঁচে দেখতে পাচ্ছি পিঁপড়ের মতো হাজারো মানুষ যারা স্বার্থ খুঁজছে। 
.
মানুষ বুদ্ধিমান 
অথচ আমি দেখছি মানুষগুলো কতো বোকা তারা
লুকোনো সত্যির আড়ালে  বোকার মতো মিথ্যে খুঁজছে 
নিজেকে প্রতিপন্ন করছে ঈশ্বর 
অথচ ফুটে উঠছে মানুষের শয়তানের আদলে 
এক গভীর কাল। 
আমি বল্লাম নারী তুমি চোখ নামাও 
আমার ঐতিহাসিক কাব্যগ্রন্থের শেষটুকু লিখছি তোমার আঁচলে 
তুমি বল্লে দিন বদলেছে 
আমি তোমার আগামী সন্তানের গর্ভ হতে পারি কিন্তু মাতৃত্ব না, 
আমি বল্লাম ধর্ম এবার ভোল বদলাও 
সমস্ত ধর্মগুরুরা নিজেদের পোশাক বদলালেন 
কারন তারা খুঁজে পেয়েছেন ধর্মের থেকে লাভবান ব্যাবসা। 
আমি অবাক হলাম সত্যি 
মানুষ কত বোকা 
তারা কত সহজে স্বার্থপর শয়তান 
তারা কত সহজে বেহিসেবী ঈশ্বর 
আর নারী সে যে যুগ গর্ভ আগামীকাল। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...