Tuesday, January 18, 2022

সংগোপনে

 


সংগোপনে 

.. ঋষি 


চুমুতে তোর কানের লতির লালচে আভা 


বুকের দাগে উপছে ওঠা সমুদ্র ঢেউ 


চোর পুলিশের খেলায় নেভে সাঁঝের আলো 


আরেকটু প্রেম জড়িয়ে বাঁচে আমাকে কেউ। 


.


দগ্ধ চুমু আধখানা খাই ,আধখানা সুখ  


আমার কাছে বাঁচার মানে বৃদ্ধ সকাল 


নরম পিঠে সোনা  রোদের নোনতা এ স্বাদ


বাঘবন্দী খেলায় রাখা পোক্ত সে চাল। 


.


দরজা খুলে উঠছে আগুন ,জানলা খুলে বিপন্নতা


লালায় লেগে অগ্ন্যুপাত  ,মনের ভিতর কৃপণতা 


সব খুলছে নিজের মতো ,সময় এখন নগ্ন দরাজ 


অলকানন্দা নদীর যে নাম, আমার নামটি ব্যাকুলতা। 


.


ফরসা  উরু দেখায় এখন একলা আগুন 


প্রেম আসলে বাস্তুভিটায় মেঘের পালক 


আগুন নিয়ে খেলছি আমি দিনে রাতে 


রাতদুপুরে  এখন আমি মেঘের চালক।


.


ঠোঁটের সাথে ঠোঁট মিশে যায় একলা হলে 


বুকের ভিতর জমানো সুর সারেঙ্গিতে 


শরীর যদি না হয় প্রেম একলা সুখে 


আমার সময় কাঁপায় তোকে আচম্বিতে।   

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...