Saturday, January 15, 2022

ভালো থাকিস



 ভালো থাকিস 

... ঋষি 


পাছে তুমি চলে যাওয়ার সময় আমাকে বলো ভালো থাকিস 

তাই আমি মুখ ফিরিয়ে নি অভিমানে  

জানি এ দুনিয়ায়  আমার ভালো থাকা হবে না সময়ের হিসাবে ,

শুধু সময় বদলাবে 

বদলাবে সময়ের ভগ্নাংশে বুকের পাথর 

কিন্তু সত্যি হলো এ জীবনে আমাদের শর্তহীন আলোচনা শেষ হবে না। 

.

সত্যি যদি  তুমি আমাকে ডেকে নেও তোমার পাশে 

তাই আমি তোমার প্রতিটা যাওয়ার পথে বিছিয়ে দি আমার রক্ত

তুমি পিছল খাও ,পিছন ফিরে তাকাও 

অথচ আমি মুখ ফিরিয়ে নি 

শুধু মনে মনে নিজেকে বলি চলে যাওয়া মানে তো হারিয়ে যাওয়া নয় 

বরং আবারও এক আলোর দিনের অপেক্ষা। 

.

শুধু প্রতিদিনকার ভাত ,সবজি আর জীবন মিশিয়ে 

আমি ভালো আছি 

তুমি চলে যাওয়ার সময় আমি একথা তোমাকে জানাতে চাই না ,

শুধু তোমার চলে যাওয়ার পর আমি অন্ধকারে একলা দাঁড়াই  

নিজের আঙুল দিয়ে অন্ধকার ছুঁয়ে নিজেকে বিশ্বাস করাই  

তুমি চলে গেছো ,

কিন্তু বিশ্বাস হয় না জানো 

মনে হয় অন্ধকার ছায়ার মাঝখানে তুমি দাঁড়িয়ে 

আমাকে দেখছো 

বলছো মন খারাপ করিস না ,আমি আছি

ভালো থাকিস । 

 

 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...