Saturday, October 29, 2022

পাপ = পুন্য = শূন্য

 পাপ = পুন্য = শূন্য

.. ঋষি 


আমি ততক্ষন চুরি করি না 

যতক্ষণ সুযোগ না পাই 

তবে সুযোগ পেলেই কোনো নারীর খোলা উরু চোখ দিয়ে চুষে খাই 

পথ চলতি ভিখিরি মায়ের স্তন দেখে আপ্লুত হই  ,

আবার মন্দিরের ক্যাশবাক্সে নিয়ম করে পয়সা ফেলি 

পাপ ধেয়ে ফেলি 

কারণ পাপ = পুন্য = শূন্য। 

.

আমি বাজার থেকে ১০০০ টাকার ইলিশ কিনি 

কিন্তু কাজের মেয়েটা  ৫০ টাকা মাইনে বাড়াতে বললে বদরখাস্ত করি ,

আমি ভোট দি না তবু 

ভোটে জিতে ফেরা প্রার্থীর মুণ্ডুপাত করি,

আমি দেশ বুঝি না তবু চায়ের আড্ডায় সমালোচনা করি 

আমি মসজিদে গিয়ে দোয়া মানি 

কারণ পাপ = পুন্য = শূন্য। 

.

আমি বাড়ির বেড়ালটাকে ঝ্যাঁটা পেটা করি 

রাস্তায় কুকুরের সঙ্গম দেখলে ঢিল ছুড়ি 

আমি সুযোগ করে অফিস থেকে উপরি কামায়, 

নিজের স্ত্রীকে ভালোবাসি 

তবু নিয়ম করে অন্য বিছানায় একটু গরম করে আসি।  

আমি সন্তানকে বলি সত্যি কথা বল 

অথচ নিজের পিঠ বাঁচাতে নিয়ম করে মিথ্যা বলি,

আমার খুব স্ট্রেস তাই আমি মদ খাই 

আমার খুব কষ্ট তাই আমি হস্তমৈথুন করি ,

তবু নিয়ম করে জেসাস খ্রাইস্টএর কাছে প্রার্থনা করি 

কারণ পাপ = পুন্য = শূন্য। 

 


No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...