Saturday, October 29, 2022

তারপর

 তারপর 

,,,, ঋষি 


 তারপর তুমি আমাকে পাহাড় দেখাবে বলছো 

আমি চেয়ে আছি তোমার দিকে 

তুমি ভ্রূ বাঁকালে ,সেখানে অনেক দূর একটা রাস্তা 

রাস্তার ওপাশে পাহাড় 

আমি চেয়ে আছি ,তোমার চোখে কাজল ,তোমার ঠোঁট দুটো নড়ছে 

আমি কিছু আর দেখতে পাচ্ছি না 

চারিদিক ভীষণ শান্ত। 

.

কি দারুন দৃশ্য ,দেখো ,,,, দেখছো 

আমি দেখতে পারছি না ,আমি এই সময় অন্ধ 

শুধু আমার  চোখে আলো ,

মানুষ মুগ্ধ হলে চোখের দিক্চক্রবালে  অদ্ভুত এক সুখ 

আর আমার অসুখ ,,,, তুমি। 

.

তোমার পাঁপড়ির মতো ঠোঁট 

তোমার দিগন্ত ছোঁয়া পিঠ 

তোমার বাহুমূল 

তোমার বা গালের ঠিক পাশে ,,,,,,,

তোমার নাভি বৃন্তের গভীরে 

তুমি আমাকে তছনছ করো ,যখন তখন মুগ্ধ করো 

আমি অন্ধ হয়ে যাই ,

আমি বধির হয়ে যাই 

তারপর হঠাৎ শুনি তুমি বলছো " এই শুনতে পাচ্ছো "

আমি চমকে উঠি বলি " হ্যা তারপর"। 

No comments:

Post a Comment

আরো গভীরে যাই

একটা খুনের খবর অথবা শোকপ্রস্তাব নিশ্চিন্তে গাড়ির  কালো ধোঁয়ার মতো ছেটানো গুপ্তহত্যা  নীল নয়, সাদা নয় - বেগুনী আকাশ বোধহয় বহুদিনে...