Thursday, October 13, 2022

কবি কিন্তু প্রেমিক

কবি কিন্তু প্রেমিক
.. ঋষি 

এখন প্রহসন মনে হয় 
কেউ যদি বলে আমি তোমাকে ভালোবাসি খুব কিংবা তোমাকে ছাড়া বাঁচবো না
কেউ বলে না
আমার শুধু তুই আর কেউ না
খুব কম বলে
আর যাই হোক তোর হাত আমি ছাড়বো না।
.
অনেকগুলো কবিতার রাত অন্ধকারে ডুবে যায় 
আসলে কবিতাকে বোধহয় অন্ধকারে তুই মনে হয়, 
সেই গভীর ওম, সেই আদুরে চোখ 
সেই অভিমান 
লোকে আমাকে কবি বলে
আমি বলি কবি হলেও আমি মানুষ কিন্তু প্রেমিক। 
.
অদ্ভুত কবিতা আর কবিতার রাত
শব্দরা সব ছায়াময়ী শরীরের মত আমাকে জড়াতে থাকে
বুকের ভিতর অভিমানগুলো তখন মাটি চাপা পড়ে
কোথাও যেন আমার কবরে ফুল ফোটে
অকারণে কেন জানি আমার বাঁচতে ইচ্ছে হয়। কবিতার পাতা তখন তোর ভাবনা
কবিতার শব্দরা তখন তোর শরীর
একটার পর একটা সৃষ্টি সে যেন তুমুল ঝড়, বৃষ্টির রাত, আমাদের  সঙ্গম
ক্রমশ সকালের আলো ফোটে
তুই হারিয়ে যাস ঠিক কিন্তু আমার কবিতাগুলো থেকে যায় 
লোকে আমাকে কবি বলে
আমি বলি কবি হলেও আমি মানুষ কিন্তু প্রেমিক।

No comments:

Post a Comment

.বৃষ্টির ওপারে

সুতরাং, আমি একটি চুক্তি করেছি বৃষ্টির সাথে যেহেতু আমি অনন্ততায় বিশ্বাস করি না সেহেতু এখনই ভিজবো,  প্রকৃতির চিরস্থায়ী নির্দোষতা এবং আধ্যাত্ম...