Friday, December 23, 2016

ফিরে দেখা

ফিরে দেখা
.......... ঋষি
==============================================
অনেকগুলো দিন কি বলো
এমনভাবে কেটে যাওয়া পাখির পিছন ফিরে দেখা।
আমি জানি তুমি আসবে ফিরে ফিরে
আমার দৃষ্টিতে কোনো প্রেম নেই ,আছে ঘৃণা।
প্রেম তো সেদিন মরে গেলো
যেদিন আমি গলির মোড়ে একলা দাঁড়িয়ে তোমার প্রাক্তন প্রেমিকা।

বহুদিন কি বলো
মাঝে মাঝে আমার বুকে অসহ্য যন্ত্রনা ,আমার শিরায় শিরায় জমানো বিক্ষোভ।
তুমি উড়ে এসে বসো আমার নতুন বারান্দায়
জল চাও।
আমি এগিয়ে দি তোমার  তৃষ্ণা
কিন্তু এই পরিচয়ে আমার কোনো প্রেম থাকে না ,থাকে ঘৃণা।
কেন তাকাই ?
কারণ আমি যদি না দেখি তোমার দিকে
তোমার অমন সুন্দর রুপোলি পালক ,তোমার পরিচয় সব হারিয়ে যাবে।
তুমি আর পাখির মতো উড়তে পারবে না
আর আমি সেদিন তোমায় আরো ঘৃণা করবো তাই।

অনেকগুলো দিন কি বলো
এভাবে কেটে যাবে সময় পাখির আকাশে ওড়া নীল আকাশ।
আমি জানি আসবে ফিরে `তুমি বারংবার
কিন্তু আমার দৃষ্টিতে প্রেম পাবে না আর পাবে ঘৃণা।
আমিও তবুও তাকাবো তোমার দিকে
কারণ আমি জানি ,আমি না তাকালে তুমি মরে যাবে। 

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...