Thursday, December 15, 2016

এক্সপায়ারি

এক্সপায়ারি
........ ঋষি
==================================================
সবকিছু পুরোনো হয়ে যায়
তাই বোধহয় আমার এক্সপায়ারি আজ নিদারুন শোকে।
সায়ন আমাকে চিনতে পারো
আমি তোমার স্ত্রী ,তোমার প্রেমিকা ,তোমার সন্তানের মা।
দিন  বদলেছে ,বদলেছে জীবনে পরে পাওয়া চোদ্দ আনা
তাই বোধহয় তুমি আজ টস করতে ব্যস্ত।

কি পড়লো সায়ন ?
কোনদিকে আমাকে রেখেছিলে হেড কিংবা টেলে ?
আমি কি জিতলাম
কি বললে হেরে গেলাম।
হাসি পায় জানো সায়ন  আমি তো হেরে গেছি  কবে
যেদিন তোমার প্যান্টের পকেটে পেয়েছিলাম নুন শোয়ের দুটো সিনেমার টিকিট
কিন্তু প্রশ্ন করি নি।
আসলে হয়তো মনে বিশ্বাস করেছিলাম।
আজ বলছি আমি তোমাকে বিশ্বাস করি না আর
আর বিশ্বাস করা যায় না
যেখানে প্রেম থাকে না সেখানে বিশ্বাস !

সব কিছু পুরোনো হয়ে গেছে
আমি ,এই সংসার ,আমাদের ভালোবাসা ,কিন্তু আমাদের সন্তান।
সায়ন কি করবে আমার বুবুনকে ?
আমি  না হয় এক্সপায়ার হলাম এই সময় , তুমি ভালো থেকো।
ঘুমের ওষুধ না খেলে তোমার ঘুম আসে না  রাত্রে ফেরার সময় কিনে এনো
ভালো থেকো সায়ন, আমি চললাম।

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...