Thursday, December 15, 2016

জানলার শার্সি

জানলার  শার্সি
....... ঋষি
==============================================
বয়স পিছন ফিরে দেখে নি কোনোদিন
শুধু চলে গেছে সময়ের স্থবিরতায় কিছু স্মৃতি বুকে করে।
বুদবুদের এক কোণে এক বিন্দু  আলো আমার প্রতিসরণ জাগে
ভাবি অনর্থক আমি, আমার দৈনন্দিন  জীবন।
কত ব্যস্ততা  সারা বেলা
নিজেকে হারিয়ে ফেলি বারংবার সময়ের কাছে।

অযুত নিযুত জানলার  শার্সিতে
লুটিয়ে পড়া আজীবনের কোনো গভীর বাসনা।
পাকতে থাকা মাথার চুলে আজকাল একডজনের গল্প বলে
বুকের কাছে কাউকে জড়িয়ে বসি।
আমাকে পাগল করে নি কেউ কোনোদিন
আমাকে বলে নি কেউ আমি বেঁচে কারণ তুমি।
এই প্রশ্ন কোনো উত্তরে আসীন
উত্তর সব জানা।
আমার শেষ প্রেমিকা কোনো ঘন মুহূর্তে আমার গভীরে চুম্বন এঁকে আকাশে চাঁদ
কিন্তু আমি খুব সাধারণ আমি আকাশ হতে পারি না।

বয়স পিছন ফিরে দেখে নি কোনোদিন
শুধু বয়ে গেছে অসংখ্য মুখ ভাবনার দেওয়ালে রাখা হাজারো জানলা।
কেউ তো পাগলী  হয় নি আমার জন্য কোনোদিন
শুধু মেঘাচ্ছন্ন আলোয় রঙ চড়িয়ে চলে গেছে বুদবুদের অচেনা আলোকে।
আমি মিথ্যে বলতে পারি না দিনলিপি
শুধু নিজস্ব স্যিগনেচারে  মধ্য চল্লিশের কোনো অচেনা বালক। 

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...