Friday, July 14, 2023

বেজন্মা

 



বেজন্মা 

... ঋষি 


বিশ্বাস নিয়ে হাঁটছিলাম 

সত্যিটাকে আর ঠকাতে হবে না আমাকে 

বিশ্বাস ছিল ,সত্যি এইবার আর বাঁচতে হবে না ,

তারপর একটা এক্সিডেন্ট 

একটা ডিটারজেন্ট দিয়ে ধোঁয়া স্বপ্ন আমার চোখে 

তুমি এসে দাঁড়ালে। 

সবাই সত্যি সত্যি করে 

কিন্তু ধর্মাবতার ,সত্যি শব্দটা এতটাই নির্মম ,এতটা অত্যাচারী 

আপনি কি বিশ্বাস করবেন তার গর্ভে ছিল আমার সেই সন্তান 

সেই হলো আমার নারী।


আমি তাই বিশ্বাস ফেরাতে চাইছি তোমাকে 

তুমিও মাথা নিচু করে দাঁড়িয়ে হাত পেতে নিতে চাইছো বিশ্বাস 

কিন্তু ধর্মাবতার, বিশ্বাস করুন আমি বলতে চাই না 

তবুও বলছি তোমার পিছনে দাঁড়িয়ে আছে আমার মতো আরও অনেকে 

তাদের প্রত্যেকের ছুরির ডগায় সত্যি 

অথচ তুমি যন্ত্রনায় লুটোপুটি খাচ্ছো একটা মৃত আমাকে জন্ম দিতে। 

No comments:

Post a Comment

.বৃষ্টির ওপারে

সুতরাং, আমি একটি চুক্তি করেছি বৃষ্টির সাথে যেহেতু আমি অনন্ততায় বিশ্বাস করি না সেহেতু এখনই ভিজবো,  প্রকৃতির চিরস্থায়ী নির্দোষতা এবং আধ্যাত্ম...