Sunday, July 30, 2023

সম্ভাবনা

পাখি 

 ভালোবেসে কোনো শর্ত নয় 

শুধু বিশ্বাস দিতে চেয়েছিলাম ,

চেয়েছিলাম আকাশে ওরা পাখিদের সাধে আদরের ঘর, 

আজ আমি বিষাক্ত বিষে ভিজিয়েছি তোমায় 

ভালোবাসার পাখিগুলো সব হারিয়েগেছে এই শহরের বিষাক্ততায় 

তবু স্বপ্ন মরে নি 

কারণ তুমি আজও পাখি হয়ে ওড়ো আমার হৃদয়ে। 

.

জানি মৃত্যুর গল্পের কোনো শেষ হয় না। 

.

বিষ 

সমস্ত বিষাক্ততা আমাকে দেও 

মাকড়সার মতো আমাকে আলোতে জড়িয়ে নেও ,

আমি কোনো দরজা খোলা ভোরে 

তোমার দরজায় ,

আমাকে অতিথি নয় 

বরং আতিথেয়তায় বিষ দেও। 

..


সম্ভাবনা 

আমি আকাশের সাথে তোমাকে খুঁজেছি 

পেয়েছি আবার হারিয়েছি ,

কিন্তু জানো প্রতিটা জন্মের পরেই সম্ভবনা বাড়তে থাকে 

কিন্তু কমতে থাকে আয়ু ,

তাই তোমাকে ভালোবেসে আমার আয়ু দিলাম 

আর নিজের জন্য রাখলাম তোমাকে ভালোবাসার সম্ভাবনা। 

..



No comments:

Post a Comment

আরো গভীরে যাই

একটা খুনের খবর অথবা শোকপ্রস্তাব নিশ্চিন্তে গাড়ির  কালো ধোঁয়ার মতো ছেটানো গুপ্তহত্যা  নীল নয়, সাদা নয় - বেগুনী আকাশ বোধহয় বহুদিনে...