Tuesday, July 25, 2023

বিপ্রতীক

 এমনি এক বৃষ্টি 

পরিচিত আমি গিয়ে দাঁড়াই  অপরিচিতা নারীর কাছে ,

সেই একজন 

স্বামী ,সংসার ,সন্তান বড় অচেনা সেখানে আমি  ,

বিপ্রতীক হৃদয়ের গভীরে আগুন লাগে 

বুঝতে পারি না খুশি, না দুঃখী আমি 

শুধু অপরিচিতা হাসিতে আমি নিজেকে দেখি।

.

তার চুলের কার্নিশে লেগে থাকা সোনালী কিছু আলো 

গড়িয়ে নামা ঈশ্বরের দরগা ,

বৃষ্টির ফোঁটা 

এক অপরিচিতা। 

জানি হারিয়ে ফেলছি নিজেকে ক্রমশ জীবনের থেকে দূরে 

বাস্তব ক্লেদাক্ত অনুভূতিদের ঈশ্বর 

আমি ঠিক বুঝতে পারছি না এই অচেনা বৃষ্টিকে 

শুধু ভিজতে চাইছি 

কিন্তু জানি না কেন বুঝতে পারছি না 

এই বৃষ্টি দুঃখী, না সুখী।

.

বিপ্রতীক 

... ঋষি  

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...