Thursday, August 26, 2021

বলাৎকার

 বলাৎকার 

... ঋষি 

কেউ কি কখনো খুঁজে পেতে চেয়েছে পৃথিবী ?

                                                                        এই মহাবিশ্বে 

কৃষ্ণ গহবর?

                                          সেটা কি স্ট্যালিনের তৈরী একটা থিওরি ,

কেউ কি কখনো কুড়াতে চেয়েছে  নিজেদের বিগত জন্ম?

না কুড়োনোর স্বভাবে প্ৰাৰ্থনা সংগীতে সকালের শিশুদের শেখানো হয়েছে 

মিথ্যে ভদ্রতা। 

.

আমি স্কুলে যাই নি 

তবুও জানি পৃথিবীর আকর্ষণ চাঁদের আকর্ষণের থেকে বেশি 

আমি ইতিহাস  পড়িনি

তবু জানি কোলকাতার  দুর্গ কেন ভেঙে পড়েছিল পলাশীর মিথ্যেতে 

আর সাহিত্য 

সে হলো লেজকাটা সেই কুকুর যে নিজের বিরক্তিতে নিজেকে কামড়ায়।  

.

কেউ কি কখনো খুঁজে পেতে চেয়েছে পৃথিবী ?

সকলেই তো খুন করেছে এই সভ্যতা থেকে নদীর দেশের গল্পটা 

যারা হিটলার থিওরিতে বলাৎকার করে চলেছে চাঁদকে 

প্রশ্ন করেছেন কখনো 

তারা কতজন ছিল  যারা নিজের মায়ের চাঁদেও গ্রাফিক্সের পূর্ণতা দেখে। 

এসব ভেবে ভেবে আমি পৃথিবী খোঁজার কথা ভুলেছি

বরং বেশ এনজয় করি আকাশের চাঁদের কলঙ্ক ,

সত্যি বলতে কি সাফল্যের স্তন চুষে ভালোবাসতে শুরু করাটা একটা মিথ 

তারজন্য সামাজিক ব্যাকরণ দরকার নেই 

এই সভ্যতা বেশ্যার যোনিতে পৃথিবীর পুজো করে। 

 

No comments:

Post a Comment

.বৃষ্টির ওপারে

সুতরাং, আমি একটি চুক্তি করেছি বৃষ্টির সাথে যেহেতু আমি অনন্ততায় বিশ্বাস করি না সেহেতু এখনই ভিজবো,  প্রকৃতির চিরস্থায়ী নির্দোষতা এবং আধ্যাত্ম...