Tuesday, August 17, 2021

শব্দ

 শব্দ 

.. ঋষি 


শব্দরা কাটারির মতো ধারালো 

শব্দরা মিছরির মতো মিষ্টি 

শব্দরা অনবদ্য ভূমিকায় মানুষ তৈরী করে 

শব্দরা মিসাইলের ভূমিকার সম্পর্ক  ধ্বংস করে। 

.

আমি শব্দ প্রেমিকা 

আমি শব্দ শ্রমিক 

আমি পিঁপড়ের মতো জড়ো করি খিদে  শব্দের ভূমিকায়  

আমি ধংসাত্মক অহংকারী শব্দদের ভয় করি 

আমি বাঁচার শব্দদের ভালোবাসি নিজের করে। 

.

আমি জড়িয়ে যাই 

আমি ভেসে যাই 

আমি পোড়ায় নিজেকে শব্দদের মাঝে। 

আমি একলা শহরে মাঝরাস্তায় দাঁড়িয়ে খুঁজি শব্দদের 

আমি নিয়ম করে ফিরে দিনান্তে পকেটে কিছু শব্দ নিয়ে ফিরে আসি 

আমি গাছদের ফিসফিসে 

আমি পাখির কলরবে 

আমি ঘাসের জলফরিঙে শব্দ শুনি 

অবাক হই ভেবে শব্দদের শক্তি ,শব্দদের ধ্বংস ,শব্দের সৃষ্টি ঈশ্বরের মতো।  


No comments:

Post a Comment

.বৃষ্টির ওপারে

সুতরাং, আমি একটি চুক্তি করেছি বৃষ্টির সাথে যেহেতু আমি অনন্ততায় বিশ্বাস করি না সেহেতু এখনই ভিজবো,  প্রকৃতির চিরস্থায়ী নির্দোষতা এবং আধ্যাত্ম...