Sunday, August 22, 2021

আমি ভালো নেই

 আমি ভালো নেই 

.... ঋষি 

দুঃখগুলো কিলবিল করছে মাথার ভিতর 

হাজারো দোষারোপ 

হাজারো দুর্বলতা যেন কেঁচো খুঁড়ছে কাঁচা মাটির সময়ে ,

আমি সত্যি বলতে পারছি না 

আমি সম্পর্ক বলতে পারছি না 

বিশ্বাস করো চলন্তিকা আজ বহুদিন আমি কবিতা লিখতে পরিচয় না। 

.

সাজানো দ্রাঘিমাংশে নিজস্ব অক্ষরেখার উপর দাঁড়িয়ে 

আমি আলমারি খুলছি সময়ের 

হুড়মুড় করে ভেঙে পড়ছে দুঃখ ,দুর্বলতা ,সম্পর্ক 

আর চলন্তিকা। 

চলন্তিকা আমার কোনো দেশ নেই ,আমার কোনো সময় নেই 

আমার শহর ,আমার সভ্যতায় আজ হাজারো দুরারোগ্য দুঃখ বাস করে। 

.

আমি সত্যি বলতে পারছি না 

আমি সত্যি বাঁচতে পারছি 

এক শহর ঢাকা মেঘ যখনতখন ভিজিয়ে দিচ্ছে আমার কংক্রিটের দেওয়াল 

গড়িয়ে নামছে কান্না ,অজস্র স্নেহ ,উপচে পড়া প্রেম 

সবটুকু কেমন জানি বাতিলের খাতায় 

কবিতা লিখছে আমি ভালো নেই। 

সাজানো সংগ্রহের বইয়ের তাকে এখনো কত অদৃশ্য কবিতার বই 

কত নামকরা কবি 

কত অজানা শব্দ আমার জন্য অপেক্ষা করছে 

তবুও আমার জানতে ইচ্ছে করছে না 

আমার বাঁচতে ইচ্ছে করছে না 

ডিপ্রেশনের মেঘে আজকাল কারণ ছাড়া বৃষ্টিতে 

আমি একলা দাঁড়িয়ে জীবনের রাস্তায়। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...