Sunday, July 3, 2022

সত্যির বলাৎকার

 সত্যির বলাৎকার 

... ঋষি 


শেষমেশ 

ওরা ধরে ফেললো আমাকে 

কজন ছিল অন্ধকারে ঠিক দেখতে পাচ্ছি না 

তবে বুঝতে পারছি অনুভূতিতে 

ওরা ছিঁড়ছে আমাকে 

ওরা ছিঁড়ে ফেলতে চাইছে আমার আত্মা আমার শরীর থেকে। 

.

কি যন্ত্রনা 

আমার চিৎকার বোধহয় এই অন্ধকার ছিঁড়ে আলো ফোটাতে পারবে না সময়ে ওরা বলাবলি শুরু করল :

না না ডানদিকটায়

আরেকটু উপরে...

উঁহু,

ঠিক পেছনে

একটু নীচে

আরে ঠিক খাঁজের ভেতরটায়

টেরোরিস্ট খোঁজার মত করে ওরা আমার চল্লিশের শরীরটাতে কি খুঁজছিল। 

.

ওরা প্রথমে উপড়ে আনল হৃদয়

সেখানে আমার সন্তান,স্বামী আর যৌবনকে তারা বলাৎকার করলো 

তারপর ওরা উপড়ালো  চোখ

যে চোখ দিয়ে আমি সাক্ষী দিয়েছিলাম কোর্টে সত্যির 

ওরা ওই সত্যিটাকে বলাৎকার করলো

শেষে আমার অনুভূতিগুলোকে চটকাতে লাগল আমার বুকে 

দুহাত দিয়ে আমার স্তনের সন্তানদের হত্যা করলো,

ওরা বলে উঠল : সাবধান সময়ের বিরুদ্ধে সত্যি বলাটা অপরাধ 

ওরা আমার তলদেশে তখন জোর করে মিথ্যা পুঁতে দিচ্ছিল

পুঁতে দিচ্ছিল মাথা উঁচু করার প্রতিশোধ ।

 .

একসময় সমস্ত কিছু শেষ হলো 

ওরা আমার নগ্ন ,থেঁতলানো শরীরটাকে টুকরো টুকরো করে বস্তায় পুরছিল 

আমি তখন জীবন্ত প্রতিবাদে বলছিলাম 

ওরে তোরা শোন 

আমার হৃদয়টা যে পরে রইলো ,ওটাকেও পোড়াতে হবে 

না হলে আগামীতে আবারও কেউ সত্যি বলবে যে। 

 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...