Monday, July 11, 2022

কবুতর

আমি কবিতায় স্বপ্ন লিখি
চলন্তিকা বলে স্বপ্নের কবিতা হয় বটে 
তবে বাস্তবের চিত্রকল্পে মানুষ শুধু চরিত্র মাত্র 
চরিত্রের ঘর বদল হয় না। 
.
মাঝে মাঝে আমি শায়েরী লিখি
কাহাতক এ জিন্দেগী অব লে যায়ে মুঝে 
মে মুসাফির হু স্বপ্নকা,
চলন্তিকা বলে কবি তুমি আকাশে পা দিয়ে হাঁটো 
তোমার বাড়ির কোনো সিঁড়ি নেই
শুধু আছে কবিতা। 
.
আমি হাসি 
আমি বাঁচি 
নিজের পাকতে থাকা জুলফিতে হাত বুলিয়ে দেখি
রহিম কাকার কবুতরগুলো বসে, 
রহিমকাকা বলতো কবুতর শুধু আকাশ ছুঁতে চায়। 
আমি জানি আমার কবিতা পড়ে চলন্তিকা হাসবে 
তারপর বলবে এই কবিতায় কি মন্তব্য করবো 
এতো কবিতা নয় 
কবুতর 
           শুধু আকাশেই ভালো লাগে। 
.
.
কবুতর 
... ঋষি

No comments:

Post a Comment

.বৃষ্টির ওপারে

সুতরাং, আমি একটি চুক্তি করেছি বৃষ্টির সাথে যেহেতু আমি অনন্ততায় বিশ্বাস করি না সেহেতু এখনই ভিজবো,  প্রকৃতির চিরস্থায়ী নির্দোষতা এবং আধ্যাত্ম...