Saturday, November 28, 2020

এমন কিছু




এমন কিছু 
,ঋষি 
এমন কিছু ঘটে যাক আমার তোমার মাঝে
যেখানে শব্দের অব্দরা প্রতিশ্রুতিবদ্ধ হোক, 
এমন একটা কিছু ঘটুক 
যাতে দুবার কেউ না আমাকে ছেড়ে যেতে না পারে, 
যাতে দুবার কেউ আমাকে বলতে না পারে 
এইবার আমার ছুটি। 
.
জীবন ভেঙে  পড়ুক 
ভেঙে পড়ুক এক প্রস্থ এজলাস আমার বুকে, 
মৃত ভায়োলিনের সুর ছুঁয়ে যাক আচমকা কোন পুরাতন স্যানেটোরি 
পুরনো সেই গাছটার মতো আমি দাঁড়িয়ে , 
সামনে দাঁড়াক সেই মুহুর্ত 
যেখান থেকে যাতে কেউ কাউকে ছেড়ে যেতে না পারে। 
.
সত্যি বলছি চলন্তিকা আমি দেখতে চাই এমন কিছু
যেখানে মৃত স্যিগনেচার বুকে আজকের সমাচার হেডলাইন না করে
ছেলেটা আর নেই, 
মুহুর্তরা আর নেই 
আর নেই সেই প্রতিশ্রুতি বদ্ধ নিরাকার সম্পর্ক। 
এমন কিছু একটা ঘটুক 
যাতে ফুটপাথ লাগোয়া বস্তিতে তুমি যাতে একলা না দাঁড়াও
যাতে একলা না দাঁড়ায় এই শহরের কোন অবুঝ বোঝাবুঝি, 
আমার মতো কেউ হঠাৎ  মৃত্যু থেকে ফিরে
একলা না হয়ে যায় হঠাৎ 
তাকে যাতে বলতে না হয় ভালো থাকিস তুই 
 আর তো কিছু চাই নি। 



No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...