Thursday, November 14, 2019

ম্যাসেজ


ম্যাসেজ
.... ঋষি

কি হয়েছে ?
মনখারাপ। হঠাৎ তুই তুই লাগা বিনিময় ,
খুব সম্ভবতঃ তির্যক একটা সুড়সুড়ি নিজের শহর ছুঁয়ে
তোর শহরে ,
চারপাশে ল্যাভেন্ডারের গন্ধমাখা প্রেম ,অবিরত বিশ্বায়ন।
সদ্য ছাপা খবর কাগজের গরম উষ্ণতা
প্রেম খুঁজছে শহর
আর শহরের লোকাল গার্জেনের হাতে অনেকটা বিনিময়
চুমকি বসানো গ্রিটিংস কার্ডে
ছোট তিন অক্ষরের ম্যাসেজ।

কথা বলছিস না তুই
যুদ্ধ শেষে  সময় ফিরে গেছে চারিপাশে ফেলে রেখে কিছু সময়
ভনভন করছে স্মৃতি ,
রঙিন রুমালে গিঁট খুলে নগ্ন সভ্যতায় আমি দাঁড়িয়ে।
সময়ে আমার রুপোলি আত্মা
হাতের চেটোয় নরম স্তন ,ঠোঁটে অক্ষরে লেগে খনিজ উষ্ণতা।
আসলে আহত  পথিকের পথ সর্বদা ১৪৭ ধারা 
তোর ধারালো নখের আদরে চুমু আমার বুকে।
কি হয়েছে
কথা বলছিস না কেন ?
মাইলের পর মাইল জেরক্সের দোকান
হাজারো হাসির লিরিক ,সভ্যতার হাজারো কপিতে গোপন নীরবতা
এই তো ছাপতে নেই সব
মনের কোনে এফ এম তীব্রতায়
শুধু দিন কাটানো।

অদ্ভুত কিছু মুহূর্ত
স্টারডাস্ট ঝরছে আনাচে কানাচে আচমকা খুঁজে পাওয়া তোকে
আমার গভীরে কোনো ঝড়।
প্রশ্ন করি নি কখনো ,জানতে চাই নি
আমার কি হবে ?
সমস্ত সময়  জুড়ে ঘুরে মরছে কিছু অনবরত  দখলদারি
লিরিকাল হতে হতে তুই  ও  মেলোডি
আমি কানা, কালা, সবকিছু হাতছাড়া ,শুনতে পাচ্ছিনা অনেক্ষন 
বড় বেশি তছনছ ,

যেন কবিতায় নাইট্রাস আর হ্যালোথেন .....
শুনতে পাচ্ছি না কেন,
 হ্যালো?? হ্যালো!

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...