Wednesday, November 27, 2019

তথ্য



তথ্য
... ঋষি

জীবনের বেঁচে থাকা মানে চমকপ্রদ কিছু তথ্য
ঘুম ভাঙা চোখ,
সকালের  রোদ
হঠাৎ বৃষ্টি ,হঠাৎ মেঘ করা ,তুমুল ঝড়
আবার কখনো শীত শীত করে।
.
অনেকটা অন্ধকার করে আসা
একলা বিকেল ,
তুই ছাড়া মায়া  হরিণেরা ঘাস খায় তোর লালচে বৃন্তের পাশে
অসমপ্রেমের কথা
ধার্মিক কাব্য।
যেভাবে সহসা লোডশেডিং হলে মনে পড়ে যায়
জীবনের দ্বিতীয় বা তৃতীয় চুমু ,
কিংবা পুরোনো প্রেম ,
মোটেও সন্দেহ নয় এটা ,মোটেও আমার নয় এটা
শুধু দূর গ্রহে আমার দেখতে পাওয়া অন্য সকাল।
.
বিছানার সকালের  সুখ, বেড টি না হলে তোর ঘুম ভাঙে না
আমি দাঁড়িয়ে দেখি বিছানার চায়ের ঠোঁট।
তোর সুরভিত শরীরে গন্ধে পতঙ্গরা ভিড় করে
আমি একলা দেখি তোর গোপন কথা।
শাড়ির ভাঁজে লুকিয়ে থাকা তোর শরীরটা
আমি দেখি  জড়িয়ে
বেদনার ফান্ডামেন্টাল রাইটস
.
we are in love
we mean it but forgotten the truth  .....

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...