Wednesday, November 6, 2019

ভালো থাকো

ভালো থাকো
.... ঋষি

আমার ফ্ল্যাটের একটাই বারান্দা
রোজ দেখি তুমি স্বপ্নে এসে তোমার ভিজে চুল শুকোচ্ছো ,
হাত  দিয়ে উড়িয়ে দিচ্ছো আগুন্তুক কাক
যে উঁকি মারছে তোমার প্রিয় আচারের বোতলে।
আমার তখন রোদ্দুর হতে ইচ্ছে করে
কত কাছ দিয়ে তোমাকে ছুঁয়ে যায় যেন গভীর কিছু।

তুমি যখন তোমার আয়নায় গিয়ে দাঁড়াও
হাতে তুলে নাও তোমার সিঁদুর কৌটো ,বেশ আদর করে গোল আঁকো
তোমার গলায় তখন রবি বাবুর আমার মুক্তি আলোয় আলোয় ,
তখন আমার মুক্তি হতে ইচ্ছে হয়
ঠিক খোলা আকাশের পাখি।
তুমি অদ্ভুত ভাবে ফিরে তাকাও তোমার আয়নার দিকে
শাড়ির আঁচলে গিঁট মেরে বেঁধে নেও সংসারের ঘড়ি ,
আমার তখন ঘড়ি হতে ইচ্ছে
২৪ x ৭ ।

তোমায় এত কাছ থেকে দেখে তোমার হাতের কাঁকন ,রান্নঘরের সসপ্যান
তোমার বাথরুমের ঝরতে থাকা মেঘ ,তোমার হারমোনিয়ামের রিড।
তোমার বিছানা বালিশ ,তোমার ইনবক্স ম্যাসেজ
আমার হিংসে হয়
তোমায় বলি না ,তবু মেনে নি
তবু মেনে নি কেন তুমি জানো ?
তোমায় ভালোবাসি
তুমি ভালো থাকো বলে। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...