Sunday, July 19, 2020

স্বপ্ন ছুঁয়ে



স্বপ্ন ছুঁয়ে 
... ঋষি 
.
স্বপ্নে আমি তোমার বাড়ির দিকে এগোই 
তুমি বারান্দায় দাঁড়িয়ে -হলুদ শাড়ি ,
স্বপ্নে আমি তোমার পাড়ার গলিতে যাই 
তোমার পাড়ায় রাস্তায় বিতানের দোকানের পাশে 
সিগেরেট পোড়াই। 
.
স্বপ্নে আমি তোমার দরজায় দাঁড়াই 
তুমি পা বাড়াও দরজার বাইরে। 
তারপরে তোমার দুয়ারে দাঁড়িয়ে চিৎকার করো 
বেড়িয়ে যা ,যা বেড়িয়ে 
ভীষণ অচেনা আমি। 
.
স্বপ্নে আমি তোমার চারিপাশে ঘুরি 
বাইকের স্টার্টে আমার গতি তখন আশি ,নব্বই ,
তুমি মাঝখানে দাঁড়িয়ে 
সময় স্বপ্ন তৈরী করে আমার পৃথিবী 
আর একলা আমি। 
.
স্বপ্নে আমি দেখতে থাকি তুমি পাহাড়ী নদী 
চঞ্চল তোমার বুক ,তুমি নৃত্যরত স্বয়ংবরা,
দরজা খুলে যায় 
আমি আৎকে উঠি একলা আকাশে অন্য চাঁদ 
আর বিছানায় চোখ বুজি। 
.
স্বপ্নে আমি উইকেন্ড 
কিংবা পাহাড়ের চূড়ায় বরফ ঠোঁটে  আগুন ,
মুখে লাগে হিমেল হাওয়া 
বুক ছুঁয়ে যায় তোমার বুকে 
আর তারপর সেই আমি। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...