Saturday, July 25, 2020

প্রিয় ইভ




প্রিয় ইভ
... ঋষি
আমার ভাবনারা ছড়িয়ে পড়ছে ক্রমশ
ক্রমশ অন্ধকারে রাত্রের  বিছানা বালিশ ল্যাপ্টালেপ্টি করে
ক্রমশ ছিঁড়ে ফেলছি বালিশ,কোল বালিশ,অস্তিত্ব 
আমার চারপাশে শিমুল তুলো উড়ছে বরফের দেশে। 
শীত করছে খুব
ক্রমশ একটা হাতমোজার ভিতর আমি শীতঘুমে 
হাতরাচ্ছি ভালোবাসার স্তন। 
.
ঘুম নামছে আমার চিঠির ভিতর 
আমার শব্দের গভীরে তুমি শুয়ে ঠিক ঘুমের শব্দ নিয়ে, 
পৃথিবীটা ক্রমশ শব্দহীন হয়ে যাচ্ছে দিন প্রতিদিন
অজস্র আত্মার ঘরে তুমি প্রথম নারী ইভ। 
সমস্ত সততার গভীরে শুয়ে থাকা যুগ 
বেইমান আদম 
বিশ্বাস করো নারী আমি সেদিনও প্রেমিক ছিলাম। 
.
ধর্মের সাত খাতা খুলে 
জন্মের পাঁচ পাতা পড়ে
এই সময়, এই মুহুর্তে আমি ক্রমশ মহুয়ার নেশায় আকন্ঠ প্রেম
জড়িয়ে যাচ্ছে জীভ।  
জড়াতে ইচ্ছে করছে তোমায়  
আমি দেখছি নিশব্দে এগিয়ে যাচ্ছে ট্রেন 
এগিয়ে আসছে শতাব্দী প্রাচীন তৃষ্ণা এই বুকের মরুভুমিতে,
ক্রমশ আমি হারাচ্ছি নিজেকে ভাবনার অন্ধকারে
আমার মৃত্যুর ফলকে লেখা 
প্রিয় ইভ তুমি আরো সত্যি হতে পারতে। 
 

No comments:

Post a Comment

nogorayon

সর্বত্র নগরায়ন নিয়ম বিরোধী  কোথাও তো  ছায়া দরকার ,গাছ দরকার ,দরকার সবুজ  কোথাও নিজেকে রাখাবার দরকার ,বাঁচার দরকার ,দরকার আশ্রয়,  অজস্র জাতহী...