Saturday, July 18, 2020

অন্ধকার প্রেম

অন্ধকার প্রেম 
.... ঋষি 
.
রাত্রের একটা অদ্ভুত রং আছে 
মুখোমুখি অন্ধকারগুলো দাঁড়িয়ে গল্প করে সুখ দুঃখের  ,
আর অন্ধকারের মাঝে আলো 
একটা জ্বালার মতো জুড়ে থাকে হঠাৎ একফালি হয়ে।  
.
চলন্তিকা জানিস এই গোলোকে মাঝখানে যেখানে আলো ,অন্ধকার মিলিত 
সেখানে একটা হৃদয় বাস করে ,
বাস করে বেঁচে থাকা বাঘের ঘরে ঘোগের বাসা হয়ে। 
জীবন যেখানে জীবিত পর্যায়ে লিখে দেয় সরগম বুকের রিডে 
ঠিক সেখানে জন্ম নেওয়া ঈশ্বর অন্ধকার লিখতে থাকে 
লিখতে থাকে মুখোমুখি অন্ধকার যুগের ধ্বংস হয়ে। 
.
মুখোমুখি অন্ধকারের মাঝে আমি ছড়িয়ে দি বিভিন্ন রঙের খেলা 
খেলারা  সব ফুটে ওঠে অন্ধকারে 
চোখে ঝকমক করে 
আমি হাসতে থাকি 
শুধু কালো রং অন্ধকারে হারায় মুখোমুখি প্রেমে। 
রাতের সাথে নৈশব্দের একটা অদ্বুত রং 
নৈঃশব্দ যেন আমার প্রেমিকা যে আকাশের কান্নার সাথে দিনযাপনে ব্যস্ত 
আকাশের তারারা নিস্তব্ধ তখন 
জোনাকিরা নেমে আসে সারা শরীর বেয়ে আলোর স্রোত। 
আমি চুপচাপ চেয়ে থাকি সমুদ্রের খালাসি হয়ে 
নারীদের সমুদ্রের চিরকাল ভীড় ব্যবসায়িক জাহাজের 
কিন্তু অন্ধকার সমুদ্রের 
নারীরা অন্ধকার খোঁজে আমার মতো 
বাঁচার তাগিদে 
আমারও যে অন্ধকারকে প্রেম মনে হয়। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...