Sunday, July 25, 2021

আদর

আদর 
... ঋষি 
আদর খুঁজছে মন 
তুমি বলছো মেঘ করেছে, বৃষ্টি নামবে শহর কোনে 
আমি বলছি মেঘ করেছে নদীর ধারে
মেঘ করেছে পাহাড় চুড়ে 
মেঘ করেছে বুকের ধারে, আদর খুঁজছে মন। 
.
মেঘ করেছে বৃষ্টি হবে
বৃষ্টি হবে পথের ধারে, জমা খাতায় মনের ঘরে
বৃষ্টি  হবে শহর পাড়ে, নদীর পাড়ে, বুকের ঘরে
খাঁচা আগলে শব্দ হবে 
রিমঝিমঝিম রিমঝিমঝিম 
শব্দ হবে, জব্দ হবে, বুক ভাঙা রোগ 
একলা হবে। 
.
তুমি বলছো মেঘ করেছে
আমি দেখছি শহর জুড়ে একলা শ্রাবণ রবিঠাকুর
তুমি বলছো বৃষ্টি হবে
আমি বলছি একলা ঘরে মেঘবালিকা স্বপ্ন ঘোরে।
সবাই যদি তোমার মতো,সবাই যদি আমার মতো 
দুঃখ কোথায়, বৃষ্টি কোথায়, মেঘের ঘরে অন্য হাসি 
আমি তুমি আদর তখন 
একলা ভিজি স্নানের ঘরে। 



No comments:

Post a Comment

ভালোবাসার দোকান

ভাবছি ভালোবাসা বিক্রি করবো এইবার মাছের বাজারে,বৌবাজারে,বড়বাজারে  ছোট ছোট প্যাকিংবাক্সে আতর মাখিয়ে ঢালাও সেল  এইবার  স্মৃতি রাখা গোডাউনটার থে...