Friday, July 30, 2021

রিয়াক্সন

 রিয়াক্সন 

... ঋষি 

.


একটা মশা কামড়ালে রিয়াক্সন হয় 

রিয়াক্সন হয় মানুষের মতো দেখতে কিছু হাসি দেখলে  ,

আমি কি শুধু সিরিজওয়াইস অনুভূতি খুঁজে গেছি 

চলন্তিকা ওই হাসিতেও আমার  একটা রিয়াক্সন হয় 

রিয়াক্সন একটা অনুভূতি। 

.

একটা জীবন কামড়ালেও  রিয়াক্সন হয় 

রিয়াক্সন নিয়ে আমরা লিখি যারা তারা লিখতে চাইছি অনুভূতি 

কবি ,দার্শনিক ,পেইন্টার 

ছবি ,শব্দ , ভাবনা 

মিশেল 

অনেক সভ্যতা ,নারী ,সমাজ ,সময় 

শুধু বড়শির মুখটা বাদ। 

.

বিভ্যস্ততা নিয়ে এক উপন্যাস 

সত্যিটা হলো আমি হাভানার সমুদ্রের প্রেম পড়লে 

দিঘা ম্যাডাম রেগে যাবে 

রাগ স্বাভাবি 

অনুভূতি স্বাভাবিক ,

অভাবগ্রস্থ সময় একটানে সিগারেটের নিকোটিনে আমি তিলোত্তমা পোড়াই 

চলন্তিকা বলে এত সিগারেট খাস না বাবাই 

তোর কিছু হবে না ,আমার বুকে ব্যামো হবে 

রিয়াক্সন মুহূর্ত 

একটা ছায়াছবি। 


ধুস তখন থেকে আমি অনভূতি ছুঁতে চেষ্টা করেছি 

সবাই ভাবছে শরীর ,

আসলে মশা কামড়ানোর রিয়াক্সন সবাই জানে 

কিন্তু গভীরে থাকা হাসি 

না চলন্তিকা 

বলবো না কাউকে। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...