Wednesday, July 21, 2021

টর্চের আলো

 টর্চের আলো 

.... ঋষি 

অনন্ত অভিজ্ঞতা 

মানুষ শব্দটার ভিতর শুয়ে থাকে অন্য মানুষ 

আমি প্রতিটা মানুষের জীবন্ত ও মৃত মানুষটাকে 

চাদর সরিয়ে দেখেছি 

দেখেছি সেই শরীরটা শুধুই তার কিনা। 

.

আশ্চর্য জীবন...

এখন সময়ের দিকে তাকালে বড় ভয় করে 

ভয় করে চার পায়ে শুরু জীবন চারপায়ে শেষ জীবনটাকে 

একটা ছায়াছবি। 

আজকাল  আয়নার সামনে গেলেও

ভয় করে । 

.

সরে যেতে চাই 

আমার ভিতর সরতে থাকে সেই মানুষ 

আমি মুখ লুকোতে চাই ,আমায় দেখে হাসে সেই মানুষ 

আমি চিৎকার করতে চাই ,চিৎকার করে সেই মুহূর্তের মানুষ 

ঝগড়া হয় 

নিয়ম করে গালাগাল দেয় ভিতরের মানুষটা আমাকে। 

চলন্তিকা বলে জীবন আসলে টর্চের আলো 

আলোয় যতটা তততাই নিয়ম 

আর বাইরেরটুকু অনিয়ম,

অথচ আমি নিয়ম মানি না 
আমি বুঝি  আসলে বাঁচতে চাওয়াটাই নিয়ম। 

No comments:

Post a Comment

ভালোবাসার দোকান

ভাবছি ভালোবাসা বিক্রি করবো এইবার মাছের বাজারে,বৌবাজারে,বড়বাজারে  ছোট ছোট প্যাকিংবাক্সে আতর মাখিয়ে ঢালাও সেল  এইবার  স্মৃতি রাখা গোডাউনটার থে...