Saturday, July 3, 2021

ডিপ্রেশন



 ডিপ্রেশন

... ঋষি 


আমাকে ওরা রাজার মতো রাখে 

যে রাজার সম্ভাবনায় হাতিশালে হাতি ,ঘোড়াশালে ঘোড়া আর সমুদ্র 

আমার সাম্রাজ্য ,

এক সোনার পাখি আকাশে উড়ে যায় রোজ 

আমি ভাবি সম্ভাবনা 

আসলে ডিপ্রেশন। 

.

ডিপ্রেশন একটা সুখ শব্দ 

একের পর এক মৃত্যু এসে ছুঁয়ে যায় জীবন পাতায় 

আমি ভিতর ভিতর খালি হতে থাকি 

আমি ভিতর থেকে পুড়ে চলি একলা সাম্রাজ্যে শেষ মাসিহা 

নিজে যুদ্ধ করি 

নিজে জিতি ,নিজে হারি ,বাঁচি মরি রোজ 

ভিতর ভিতর আমার সাম্রাজ্যে ঘুনপোকা ধরে। 

.

কিছু ভালো লাগে না 

কথারা কথা বলে না আজকাল 

সাদা পাতায় একের পর এক দীর্ঘশ্বাস আজকাল অন্ধকার লেখে 

অন্ধকার রাষ্ট্র ,অন্ধকার রাজ্য ,অন্ধকার সময় 

আর অন্ধকার আমি 

ডিপ্রেশন। 

নির্ভেজাল ঘুম ভাঙা আদর ,জানলার বাইরে পাখির ডাক 

শিতের দিনে আদরের ওম ,বৃষ্টির দিনে একলা ছাতা 

সব বেমানান 

সব বেদখল 

একলা সাম্রাজ্যের আমি অন্য রাজা 

ওরা ভালো থাকুক। 


No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...