Wednesday, September 29, 2021

সময়ের ভুল

 সময়ের ভু ল 

... ঋষি 


এই যে দিনরাত তুমি আমাকে তাড়া করছো 

মিথ্যে অহংকারের দিনগুনে তুমি অলীক কুসুম 

প্রেম ভাবছো 

প্রেম খাচ্ছো 

প্রেম তাড়া করে ছুটে বেড়াচ্ছো আমার ঘরের থেকে আগুনে 

কি লাভ পাচ্ছো ?

.

এই যে সাত সমুদ্রে পাড়ে এক রৌদ্রের দিন 

এই যে গঙ্গার ফেরিঘাটে ফেলে আসা স্মৃতিগুলো 

তুমি দুহাতে চটকাচ্চো 

তারপর গালাগাল দিয়ে ঘুরে ফিরছো নিজের থেকে আমাতে 

কি লাভ পাচ্ছো ?

.

ভালোবাসা আসলে আকাশের পাখির মতো স্বাধীন 

তাকে খাঁচায় রাখাটা একটা অপরাধ ,

দিন বদলায় 

সময়ের দাঁড়ি কমাতে ক্রমশ পাকতে থাকা চুল 

সময়ের ভুল 

আমি তুমি একপাক্ষিক অপরাধী সময়ের ঘরে। 

আর 

সময়ের ঘর 

সে তুমি আমার  পাড়ায় থাকো ,সে আমি আমার গলিতে থাকো 

দিন বদলাবে 

কিন্তু আমার মৃত শরীরে তুমি আর থাকবে না 

কারণ মৃত্যুর পর শুধু মৃতদেহ থাকে 

প্রেম থাকে না। 

  

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...