Friday, September 24, 2021

অন্তেষ্টি

 



অন্তেষ্টি

আমার হাতে তিনটে তাস অতীত ,বর্তমান ,ভবিষ্যৎ 

তিন পাত্তি 

আমি একলা ঘরে বসে 

আমার চারপাশে তিন ভদ্রলোক অতীত ,বর্তমান ,ভবিষ্যৎ

তিন হত্যা 

প্রবক্তা, বলছে সে সংসার পেতেছে এক মহাবিশ্বে। 

.

যে চলে গেছে তাকে কে ভাবে, বাকী থাকছে দু’টো তাস

অ 

থ 


চ 

আজকের দিনটা কাটতে চাইছে না 

অথচ আজকের মুহূর্তগুলোতে আগুন জ্বলছে 

তবে যে এতগুলো বছর কাটালাম। 

.

আমি বললাম আমার কোনো দুঃখ নেই ,নেই সুখ 

আমি কি আদৌ জীবিত 

 প্রবক্তা মুচকি হাসলো, বললো মিথ্যে

তোমার কষ্ট হচ্ছে। 

আমি চিৎকার করছি ,গলাধাক্কা দিয়ে তাড়িয়ে দিতে চাইছি তিন ভদ্রলোককে 

তাসগুলো ছিঁড়ে কুচি কুচি করছি 

তিনজন ভদ্রলোক হচ্ছে 

 আমাকে বোঝাতে চাইছে ভবিষ্যতের স্রোত দ্রুত ছুঁয়ে যায় বর্তমান

আর তারপর অতীতে। 

অসময়ের ছোঁড়া বুলেট বিদ্ধ করে না সময়কে 

শুধু সময়ের ঠোঁটে রক্তঝড়ে অন্তেষ্টির। 


 


No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...