Thursday, October 20, 2016

শ্বাশত তোমার প্রেমে (১৫)

শ্বাশত তোমার প্রেমে (১৫)
..... ঋষি
===============================================
একেকটা সকাল যেন মাঝেমধ্যে শ্বাশত হয়ে যায়
আজ একবছর আমি ওম্যান হোস্টেলে।
আজ আমার জন্মদিন ,অফিস ছুটি
 হোস্টেলের দারোয়ান বললো একজন ভদ্রলোক দর্শনপ্রার্থী
আমি অবাক হলাম ,ছুটে গেলাম
ভেবেছিলাম শ্বাশত তুমি এসেছো,কিন্তু বাবা।

মনে আছে শ্বাশত
সেদিন আমার জন্মদিন ,তখন আমি কলেজ হোস্টেলে
তুমি সেই সাদা রাজহংসী টি শার্টটা পরে এসেছিলে
বাইরে দাঁড়িয়ে ছিলে বাইকে ভর দিয়ে
আমি আজকের মতো ছুটে গেছিলাম
তারপর একটা গোটা দিন
তুমি আর আমি ,আমি আর তুমি ,আর একটা গোটা শহরে
ভালোবেসে সেদিন তুমি এমন বিয়ে করতে চাইলে
আর গিফট ছিল প্রপোস রিং
দেখো শ্বাশত আজও সেই রিং আমার হাতে
আজও আমি ছুটে এসেছি
কিন্তু তুমি নেই দাঁড়িয়ে ,কারণ তুমি শ্বাশত নও

একেকটা সকাল যেন মাঝেমধ্যে শ্বাশত হয়ে যায়
কেমন আছো তুমি ,আমি ভালো।
তুমি কি আগেরমতো  আছো ,আজও কি নেশা করে বাড়ি ফেরো
অতো নেশা করো না ,তোমার প্রেসারটা বেশি।
নিয়মিত ওষুধ খাচ্ছো তো
আজ আমার জন্মদিন শ্বাশত ,বাবা  এসেছেন। 

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...