Sunday, October 23, 2016

সেই নিরীহ ছেলেটা

সেই নিরীহ ছেলেটা
.......... ঋষি
=========================================
চিনতে পারছি না তোমায়
নিরীহ স্বভাবের  ছেলে ছিলে তুমি অভি।
কলেজে পাঞ্জাবী পরতে,সাইড ব্যাগ আর স্টেজে গলা ফাটাতে
চিনতে পারছি না সেই সিগারেট পোড়া ঠোঁট।
আজ শেষ ক বছর বহুবার বলেছি অভি
আমি আছিতো ,আমার ঠোঁট তবে ,সিগারেট কেন ?

তখন খোঁচা খোঁচা দাড়ি নিয়ে গাল ঘষতে গালে
আমি কখনো বলি নি আমার লাগছে।
আজ বলতে ইচ্ছে হয় লাগছে অভি ভীষণ চিনতে পারছি না
কোনো মিল পাচ্ছি না।
সেই কলেজের সাহসী ,নিরীহ ছেলেটার
তুমি দেশের কথা বলতে ,বলতে সময়ের কথা ,আর প্রেমের।
আমার মতো অনেকেই তোমার প্ৰেয়সী ছিল
কিন্তু আমি তোমার ঘরের বৌ অভি।
চিনতে পারছি না তোমায়
আজ তোমার কাছে বাড়ি ,গাড়ি ,ব্যাংকব্যালান্স ,পার্টি সব আছে।
তোমার ক্লিন সেভ্ড দাড়ি ,পারফিউম ,দামি ড্রেসআপ
কিন্তু ছেলেটা না খুঁজে পাচ্ছি না কিছুতেই।

চিনতে পারছি না তোমায়
তোমার সততা ,তোমার দেশ প্রেম ,রাজনীতি ,কবিতা পথ।
তুমি যখন রাত্রে নেশার চোখে আমার শরীর ঘাটতে আসো
পাই না তোমার ঘামের গন্ধ ,পাই না তোমাকে।
কে তুমি চিনতে পারছি না অভি
আমি সেই কলেজের নিরীহ ছেলেটাকে ভালোবাসি। 

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...