Thursday, March 5, 2020

মেঘলা মন

মেঘলা মন. ঋষি

তুমি বলে চিৎকার করছে সময়
আমি বলি একলা দাঁড়ানো কিছুক্ষন ,
ঘাড় কাত করে আমার দিকে তাকালে ,যেন চিন্তা
আমি কাঠের ঘোড়া
দৌড়
অন্ধকার ছেড়ে রূপরাজ্যে সংক্রমিত সময়।
.
এই যে সময়
এই যে আমি ,তুমি আর দুস্কর এই মনকেমনের বিকেল ,
গাছেদের কবিতায় শুধু অপেক্ষার মুখভার।
আয় দেখি আমার কাছে চুল আঁচড়ে দি , মেঘের উপরে হাত
আয় দেখি তোর কাজল চোখে ,একটু আদর লেপে দি ,
এখনো বৃষ্টি আসে নি
এখনো মেঘ করে আছে ,সময় আসে নি।
.
এইবার একলা আমি ,শুধুই প্রেমিক হয়ে যাবো
প্রেম সাজাবো ,হাতে আমার আকাশের মেঘ ,পাহাড়ি নদী,আর কিছুক্ষন ,
তারপর
সময়ের ইতিহাস
ভালোবাসা দীর্ঘশ্বাসে
স্তবকে স্তবকে অনন্ত অধিকার শুধু সময়ের বসা শোয়ায়।
চুমু গুঁজে দিয়ে আয়নার সামনে অন্য মুখ
সময়ের সুখ ,
পাহাড়ের খাদে লাফ দিয়ে ঘোরা তোমার নামটুকু
আমার আমি
বয়ে চলা সাজানো শহরে
অন্যবিকেল
একা আমি।   

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...