Tuesday, March 3, 2020

গরম রসগোল্লা

গরম রসগোল্লা
.... ঋষি

বসন্ত এলেই আবার সবার প্রেম গড়িয়ে পরে
আমার মনে হয় প্রেম হলো একটা রসগোল্লার হাঁড়ি ,
সালা গরম থাকলে টেস্টি
আর ঠান্তা হয়ে গেলেই কেমন তেতো লাগে।

আমি বসন্ত বুঝি না
তবে নিয়মকরে রং খেলি সময়ের ন্যাংটো খেলাতে।
আমাকে যারা চেনে তারা বলে ,আমি নাকি পাগল
আমার কোনো সমাজ নেই ,
আমি হাসি
আর সমাজ শব্দটা দাঁড়িয়ে থাকতে দেখি নষ্ট মেয়ের যোনিতে।

সময় আর দুর্যোগের তফাতটা
মানুষ বুঝেও বুঝতে চাই নি কোনোদিন  ,
একটা স্বার্থের পাঁচিলে চলতে চলতে ক্রমশ সাইড বদল করে।
কিন্তু বুঝতে পারে না
সাইড বদলের খেলায় মানুষ নিজেকে কখন যেন হারিয়ে ফেলে।
আমি কখনো বলি নি আমার প্রেম নষ্ট হয়েছিল এমনি বসন্তে
শুধু বসন্ত এলে আমার শরীর খারাপ হয়
হয়তো আমার প্রেমিকাদের স্যানেটারি ভিজে যায় কৃষ্ণচুরায়।
এ সব আমার দোষ
আমি চিরকাল  রং খেলতে ভালোবেসেছি
ভালোবেসেছি নিজেকে গভীর  রঙে ঢেকে সত্যি লুকিয়ে রাখতে
তবে মাঝে মাঝে এই বসন্তে
আমারও  যে গরম রসগোল্লা খেতে মন চায়।

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...