Thursday, March 5, 2020

অসম্পূর্ণ যৌনতা


অসম্পূর্ণ যৌনতা
.... ঋষি

যে নারীকে আমি  পছন্দ করি। সে জন্মসূত্রে ভারতীয় ,
অথচ তাকে আমি দেখতে চাই
প্যারিসের আইফেল টাওয়ারের নিচে হ্যাট মাথায় দিয়ে।
তার কাছ থেকে আমি বুঝেছি
জীবন দুঃখ ছাড়া কখনো সম্পূর্ণ হয় না।
.
যে নারীকে আমি  পছন্দ করি সে সময় সুযোগে ঈশ্বর  হয়ে যায়
সত্যি ,মিথ্যার ভিতের উপর দাঁড়িয়ে সে খৈ হাওয়ায় ওড়াতে থাকে।
নগ্ন মৃত্যুগুলো তার চোখের লেন্সে নীল হয়ে যায়
আমি চিনতে পারি তাকে
আমার রাষ্ট্র যেমন  বিদেশী মোড়কে নগ্ন  গনতন্র। 
২০২০ তে আমার কবিতা জুড়ে শুধু মৃত্যু সুখ
আর এই মুহূর্তে সময়ের স্তনের দিকে ছুটে আসা বিদেশী খিদের জ্বর।
.
খসে পড়া ক্লিভেজের ফাঁকে
হালকা ফিকে খিদে ,
আমার প্রিয় নারী  আজকাল গাছ পুঁতছে ব্যস্ত সেখানে ,
কারণ আমি সবুজের সুখ।
জানি না গাছেদের আসল  অভিভাবক কে ?
শুধু জানি তৃষ্ণা বলে কোনো এক রমণীকে  দ্বিতীয় বিয়ে করে
কেউ কেউ সাবালক হতে চায় ,
যেমন সাবালক ঈশ্বর এই মুহূর্তে  ছদ্মবেশে লাঙ্গল চালাতে ব্যস্ত।
 এ এক যৌনযন্ত্রণা
নিজের রাষ্ট্রে মানুষগুলো সব পরিচয়পত্র।
.
যে নারীকে আমি পছন্দ করি
তার নীল লেন্সে আমি হয়ে যায় ফরাসি যুবক ,
অদ্ভুত হলো দৃষ্টান্ত না থাকলে
মানুষ পরগাছা হয়ে ঝুলে থাকে সময় নামক বৃদ্ধার স্তনে।
আমার আবার স্তনে বড়ো এলারর্জি
তাই আমার প্রিয় নারীকে ঢেকে রাখতে ভালোবাসি।


No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...